Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

গোঘাটে চোলাইয়ের ঠেক ভাঙলেন মহিলারা

গোঘাটে গ্ৰামের মহিলারা চোলাই মদের ঠেক ভেঙে দিলেন। বৃহস্পতিবার সকালে গোঘাট -২ ব্লকের  কুমারগঞ্জ পঞ্চায়েতের খাসপাড়া এলাকার এই ঘটনায় উত্তেজনায় ছড়ায়। মহিলাদের অভিযোগ, বাড়ির পুরুষেরা নেশা করে ঘরের মেয়েদের অত্যাচার করছে।
বিশদ
নিরপেক্ষ ভোট হলে জয়ী হবেন সিপিএম প্রার্থী, দাবি মীনাক্ষীর

বিষ্ণুপুরের বাম প্রার্থী শীতল কৈবর্তর সমর্থনে পাত্রসায়রে পদযাত্রা ও জয়পুরের হেতিয়ায় জনসভা করলেন ডিওয়াইএফের রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখোপাধ্যায়। বৃহস্পতিবার তিনি হেতিয়ার জনসভায় বলেন, নির্বাচন কমিশন নিরপক্ষ ভোট করালে আর পুলিস নিজেদের ছাতা নিজের মাথায় ধরলে মানুষ বাম প্রার্থীকেই বেছে নেবে।
বিশদ

সাংসদ তহবিলের অর্থ নিয়ে বিরূপ মন্তব্যর প্রতিবাদে অরূপের বিরুদ্ধে মামলা সুভাষের

আগামী ২৫মে বাঁকুড়া লোকসভা কেন্দ্রে নির্বাচন হতে চলেছে। ভোটের ময়দানে তৃণমূল ও বিজেপি প্রার্থীর লড়াই চলছেই। তার মাঝে দুই প্রার্থীর লড়াই এবার গড়াল আদালত পর্যন্ত। সাংসদ তহবিলের অর্থ খরচ নিয়ে বিরূপ মন্তব্য করেছেন বাঁকুড়ার তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী।
বিশদ

একই দিনে প্রধানমন্ত্রীর সভা, রোড শো করবেন মুখ্যমন্ত্রীও

প্রচারের শেষ লগ্নে একই দিনে রবিবার মাত্র ১০ কিলোমিটারের ব্যবধানে প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর হাই ভোল্টেজ প্রচারকে ঘিরে পুরুলিয়ায় ব্যাপক চর্চা শুরু হয়েছে। পুরুলিয়া বিধানসভা এলাকায় নিজেদের দলের প্রার্থীর হয়ে প্রচার করবেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী।
বিশদ

সাপের ছোবলে ছেলের মৃত্যু, আশঙ্কাজনক মা

ঘুমন্ত অবস্থায় সাপের ছোবলে মৃত্যু হল বছর ছয়েকের এক শিশুর। ওই সাপের কামড়েই মৃতের মা আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন। বুধবার রাত দেড়টা নাগাদ ঘটনাটি ঘটেছে নওদা থানার গোঘাটা গ্রামে।
বিশদ

খড়গ্রাম ও কান্দিতে দু’টি অস্বাভাবিক মৃত্যু

বৃহস্পতিবার সকালে খড়গ্রাম ও কান্দি থানা এলাকায় দুইজনের ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিস। মৃতরা হলেন নিতাই বাগদী (৩৬) ও সাবিত্রি বাগদী (৪৯)। তাঁদের বাড়ি যথাক্রমে খড়গ্রাম থানার খড়গ্রাম ও কান্দি থানার আটগ্রাম।
বিশদ

বেলডাঙা ও রেজিনগরে এবারই প্রথম রক্তপাতহীন ভোট, প্রশাসনের প্রশংসা

রক্তপাতহীন লোকসভা নির্বাচন সম্পন্ন করে স্থানীয় মানুষের প্রশংসা কুড়াল বেলডাঙা ও রেজিনগর থানার পুলিস। এবার ভোটের দিন এই দুই এলাকার বাতাসে ছিল না বারুদের গন্ধ। আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র থেকে লাঠি হাতেও কারও দাপাদাপি দেখেননি ভোটাররা।
বিশদ

বহরমপুর বিধানসভায় লিডই আনতে পারে জয়

রাজ্যের একাধিক সামাজিক সুরক্ষা প্রকল্পের জোরেই মহিলা ও নতুন ভোটারদের নিজেদের অনুকূলে টানতে পেরেছে বলে আত্মবিশ্বাসী তৃণমূল। বহরমপুর লোকসভা কেন্দ্রে প্রায় সাড়ে আট লক্ষ মহিলা ভোটার রয়েছেন।
বিশদ

করিমপুরে বাইক দুর্ঘটনা, হত কিশোরের  

বুধবার রাতে করিমপুরে বাইক দুর্ঘটনায় এক কিশোরের মৃত্যু হল। মৃতের নাম নয়ন শেখ(১৬)। তার বাড়ি নাটনা গ্রামের রথতলা পাড়ায়। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, করিমপুর-বহরমপুর সড়কের দাসপাড়ায় দুর্ঘটনাটি ঘটে।
বিশদ

রানিতলায় পুকুরে ডুবে নাবালিকার মৃত্যু

বুধবার বিকেলে রানিতলা থানার নন্দনপুরে পুকুরে ডুবে এক নাবালিকার মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃত নাবালিকার নাম সাকিনা খাতুন(১২)। জলে ডুবে মৃত্যুর ঘটনায় গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।
বিশদ

নলহাটিতে পঞ্চায়েত সদস্যা ও তাঁর স্বামীকে মারধরে ধৃত ১

তৃণমূলের পঞ্চায়েত সদস্যা ও তাঁর স্বামীকে মারধরের অভিযোগে এক ব্যক্তিকে পুলিস গ্রেপ্তার করল। নলহাটির কয়থা-২ গ্রাম পঞ্চায়েতের কোগ্রামে এই ঘটনা ঘটেছে। অভিযুক্তের নাম দীপঙ্কর দাস।
বিশদ

জোটবদ্ধ কাজ, বহরমপুরে স্থানীয় নেতাদের প্রশংসা তৃণমূল নেতৃত্বের

লোকসভা ভোটে স্থানীয় নেতৃত্বদের ঢালাও সার্টিফিকেট দিচ্ছে জেলা তৃণমূল কংগ্রেস। কোনও প্রকার দলবিরোধী কাজকর্ম ছাড়াই এবারের ভোটে নেমেছিলেন স্থানীয় নেতৃত্ব। এই একজোটের কারণেই এবার বহরমপুর লোকসভা কেন্দ্রে জোড়া ফুল ফুটবে বলে আশাবাদী শাসকদল।
বিশদ

শহরে টোটোর দাপট ও ফুটপাত দখল বন্ধ করার দাবি বাসিন্দাদের

ভোট তো মিটল, এবার যেন শহরে টোটো চলাচল নিয়ন্ত্রণ করা হয়। সেই সঙ্গে ফুটপাত দখল বন্ধ করা হয়। ভোট মিটতেই এমনই দাবি তুলছেন সিউড়ি শহরবাসী। যদি দ্রুত ব্যবস্থা না নেওয়া হয় তো সবকিছু হাতের নাগালের বাইরে চলে যাওয়ার আশঙ্কা করছেন বাসিন্দারা। 
বিশদ

লিফট সমস্যায় জেরবার, কাঁকসায় বহুতলের আবাসিকদের বিক্ষোভ

লিফটের সমস্যায় জেরবার কাঁকসার বামুনাড়ায় বহুতল আবাসনের আবাসিকদের একাংশ। লিফটের বেহাল দশার অভিযোগ তুলে বৃহস্পতিবার বিক্ষোভ দেখান তাঁরা। অভিযোগ, আবাসনের তিনটি লিফটে যান্ত্রিক গোলযোগ রয়েছে। লিফটে উঠে কোমরে, হাতে চোটও পেয়েছেন কয়েকজন আবাসিক।
বিশদ

সাঁইথিয়ায় আদিবাসী মহিলার চুল কেটে দেওয়ার অভিযোগে চাঞ্চল্য

এক আদিবাসী মহিলার চুল কেটে দেওয়ার অভিযোগ উঠল কয়েকজন যুবকের বিরুদ্ধে। বুধবার রাতে সাঁইথিয়া থানার রঙ্গাইপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। অভিযোগ, বিবাহ-বহির্ভূত সম্পর্কের আরোপ লাগিয়ে ওই মহিলার চুল কেটে দেওয়া হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
অবসর অবশ্যম্ভাবী! বিরাট কোহলি তা ভালোভাবেই জানেন। তবে ব্যাট-প্যাড তুলে রাখার আগে কোনও আক্ষেপ রাখতে চান না তিনি। সম্প্রতি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পোস্ট করা ভিডিওতে ...

স্কুলের ক্লাসরুমে সদ্য এসি বসানো হয়েছে। ফিল্টারের জলের ব্যবস্থাও রয়েছে। শৌচালয় বেশ পরিচ্ছন্ন। এই স্কুলের পরিকাঠামো যে কোনও বেসরকারি স্কুলকে টেক্কা দেওয়ার মতো। ডায়মন্ডহারবার লোকসভা ...

গঙ্গার নীচ দিয়ে কীভাবে চলছে মেট্রো? বালিগঞ্জের বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনলোজিক্যাল মিউজিয়ামে (বিআইটিএম) গেলে তা দেখা যাবে। শনিবার বিশ্ব সংরক্ষণশালা দিবস। এই বিশেষ দিন উপলক্ষ্যে ...

আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের জামিন নিয়ে সন্তুষ্ট নন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবারই এব্যাপারে কেজরিকে ‘বিশেষ সুবিধা’ দেওয়ার অভিযোগ করেছিলেন। যদিও এব্যাপারে সুপ্রিম কোর্ট সাফ জানিয়েছে, কারও ক্ষেত্রে কোনও ব্যতিক্রমী সিদ্ধান্ত নেওয়া হয়নি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসায় অগ্রগতি আশা করা যায়। মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের কর্মের প্রয়োগ পদ্ধতি নিয়ে সমস্যা হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব তথ্য সমাজ দিবস
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস
১৫৪০: শেরশাহ কনৌজের যুদ্ধে হুমায়ুনকে পরাজিত করেন
১৮৭০: গণিতজ্ঞ ও মাউন্ট এভারেস্ট- এর উচ্চতা নিরূপণকারী ও আবিষ্কারক রাধানাথ শিকদারের মৃত্যু
১৮৯৭ : রবীন্দ্রনাথের স্নেহধন্যা বিশিষ্ট গায়িকা সাহানা দেবীর জন্ম
১৯১৩: বাঙালি কবি, গীতিকার, ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের মৃত্যু
১৯২০: বিশ্বের প্রথম যাত্রীবাহী বিমান কেএলএম চলাচল শুরু করে
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধে বেলজিয়াম দখল করে জার্মানি
১৯৪৫:  প্রাক্তন ক্রিকেটার ভাগবত চন্দ্রশেখরের জন্ম
১৯৫১: গজল গায়ক পঙ্কজ উধাসের জন্ম 
১৯৬৫: বিশিষ্ট বিপ্লববাদী উল্লাসকর দত্তের মৃত্যু
১৯৮৫: বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার জন্মদিন
১৯৮৮: টলিউড অভিনেতা বিক্রম চ্যাটার্জীর জন্ম
১৯৯২: টলিউড অভিনেত্রী কৌশানি মুখার্জীর জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২৫ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.৩৪ টাকা ৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী ৯/৩৫ দিবা ৮/৪৯। পূর্বফল্গুনী নক্ষত্র ৪০/৪৮ রাত্রি ৯/১৮। সূর্যোদয় ৪/৫৯/২৯, সূর্যাস্ত ৬/৬/৩১। অমৃতযোগ দিবা ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৮/১৬ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ গতে ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১০/১৫ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৫০ গতে ১০/১২ মধ্যে। 
৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী দিবা ৯/২২। পূর্বফল্গুনী নক্ষত্র রাত্রি ৯/৫৫। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ গতে ৬/৪২ মধ্যে ও ৯/২২ গতে ১০/১৬ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে। 
৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: বৃষ্টির জন্য পরিত্যক্ত হায়দরাবাদ বনাম গুজরাতের ম্যাচ

16-05-2024 - 10:26:16 PM

আইপিএল: হায়দরাবাদ বনাম গুজরাতের ম্যাচে বৃষ্টির জন্য  টসে দেরি

16-05-2024 - 07:16:01 PM

দেশটাকে বিক্রি করে দিচ্ছে বিজেপি: মমতা বন্দ্যোপাধ্যায়

16-05-2024 - 05:02:36 PM

এই ভোটে বিজেপিকে বিদায় দিন: মমতা বন্দ্যোপাধ্যায়
 

16-05-2024 - 04:54:00 PM

তৃণমূলকে ভোট দিলে মানুষ বাঁচে, বিজেপিকে ভোট দিলে মানুষ কাঁদে: মমতা বন্দ্যোপাধ্যায়

16-05-2024 - 04:52:00 PM

দেশটাকে ভিখারি করে দেবে  বিজেপি: মমতা বন্দ্যোপাধ্যায়

16-05-2024 - 04:49:55 PM